Food

দিনের শুরু করুন হেলদি ব্রেকফাস্ট দিয়ে, ১০ মিনিটে বানিয়ে ফেলুন বেস্ট জলখাবার!

সকাল হলেই সকলের মাথায় একটাই চিন্তা ধীরে শুরু হবে কোন খাবার দিয়ে। ব্রেকফাস্ট যেমন তেমন হলে অনেকের চলে না। অনেকের বাড়িতেই সকাল হলে অফিস স্কুল-কলেজের এবং যারা বাড়িতে থাকে তাদের জন্য ব্রেকফাস্ট একসঙ্গে বানাতে হয়। সে ক্ষেত্রে খুব বেশি সময় পাওয়া যায় না।

তাই আজ আপনাদের জন্য চট জলদি ব্রেকফাস্ট রেসিপি নিয়ে এলাম আমরা। এটা বানাতে যেমন বেশি সময় লাগে না তেমন খেতে একেবারে স্বাস্থ্যকর। ফলে আপনার ডায়েট হয়ে যাবে তার সঙ্গে স্বাদ বজায় থাকবে। একবার ট্রাই করে দেখুন।

উপকরণ: ১. আটা ও ময়দা
২. ডিম
৩. পেঁয়াজ কুচি, গাজর কুচি, শশা কুচি
৪. কাঁচা লঙ্কা কুচি
৫. লঙ্কা গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো
৬. টমেটো কেচআপ
৭. পরিমাণ মত নুন
৮. রান্নার জন্য সামান্য তেল

পদ্ধতি: সবার প্রথমে একটা পাত্রে সমপরিমাণ আটা ও ময়দা মিশিয়ে নিন। চাইলে শুধু আটা বা ময়দা দিয়েও করা যায়। অল্প অল্প করে জল দিয়ে ভালো করে মিশিয়ে ব্যাটার বানিয়ে নিন। একটা পাত্রে পেঁয়াজ কুচি, গাজর কুচি, শশা কুচি নিয়ে তাতে পরিমাণ মত লঙ্কা গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, ৩-৪ চামচ টমেটো কেচআপ নিয়ে ভালো করে মিশিয়ে নিন। অন্য একটা পাত্রে দুটো ডিম ফাটিয়ে তাতে পরিমাণ মত নুন, লঙ্কা কুচি আর সামান্য ধনেপাতা কুচি দিয়ে ভালো করে ফেটিয়ে নেবেন। ফ্রাইং প্যান গরম করে সামান্য তেল দিয়ে বুলিয়ে নিয়ে এক হাত ব্যাটার দিয়ে গোলারুটির মত ছড়িয়ে নিয়ে ৩০ সেকেন্ড অপেক্ষা করুন। ডিমের পাশ উল্টে নিয়ে সবজির মিক্স মাঝে দিয়ে পাটিসাপটার মত করে রেখে দুপাশ থেকে মুড়ে নেবেন। ১-২ মিনিট রান্না করে নিলেই তৈরী হয়ে গেল সবজিতে ভরা হেলদি টেস্টি জলখাবার।

Nira