Food

২৫ মিনিটেই সন্ধ্যেবেলার স্ন্যাক্স রেডি! রেস্টুরেন্টে না গিয়ে বাড়িতেই বানিয়ে নিন রেস্টুরেন্ট স্টাইলের হাক্কা নুডলস 

আজকাল বাচ্চারা অনেকেই পাস্তা বা নুডুলস খেতে চায়। বিকেল হলেই এরকম মুখরোচক কিছু খেতে মন চায় সবার। তবে বারবার বাইরে থেকে খাবার এনে পারে স্টুডেন্টে গিয়ে খাবার খাওয়া মানে পয়সা নষ্ট করা এবং পেট খারাপ করা।

তাই আপনাদের শরীর স্বাস্থ্য এবং মনের কথা ভেবে আমরা এমন এক রেসিপি নিয়ে এলাম যেটা আপনার রেস্টুরেন্ট স্টাইলে বাড়িতেই বসে বানিয়ে ফেলতে পারবেন এবং সকলের মন জয় করে নিতে পারেন খুব সহজে। রেস্টুরেন্ট স্টাইলের হাক্কা নুডলস এর আগে কখনো বাড়িতে বানিয়ে না থাকলে একবার ট্রাই করে দেখুন।

উপকরণ: ১. চাওমিন

২. ক্যাপসিকাম গাজর বাঁধাকপি পেঁয়াজ কলি

৩. পেঁয়াজ কুচি রসুন কুচি

৪. গোলমরিচ গুঁড়ো

৫. সয়া সস

৬. ভিনেগার

৭. পরিমাণ মতো নুন

৮. রান্নার জন্য তেল

৯. সামান্য চিনি স্বাদের জন্য

পদ্ধতি: রান্নার জন্য সমস্ত সবজি অর্থাৎ ক্যাপসিকাম গাজর বাঁধাকপি পেঁয়াজকলি ধুয়ে পরিষ্কার করে কেটে নিন। কড়ায় বেশ কিছুটা জল নিয়ে তাতে এক চামচ তেল দিয়ে চাউমিন দিয়ে দুই মিনিট ফুটিয়ে নিতে হবে যাতে চাওমিন সেদ্ধ হয়। ছেঁকে ঠান্ডা জল দিয়ে ধুয়ে আবারও জল ঝরিয়ে রেখে দিন। কড়াইতে এক চামচ তেল দিয়ে প্রথমে পেঁয়াজ কুচি ও রসুন কুচি দিয়ে কয়েক সেকেন্ড নেড়েচেড়ে নিন। পেয়াজ রসুন কুচি দেওয়ার পর বাকি সবজি কুচি গুলোকে দিয়ে এক থেকে দুই মিনিট নেড়েচেড়ে ভেজে নেবেন। সেদ্ধ করে নেওয়া চাওমিন দিয়ে দিন। পরিমাণমতো নুন, গোলমরিচ গুঁড়ো, সোয়া সস, চিলি অয়েল আর কিছুটা পেঁয়াজ কুচি দিয়ে ভালো করে মিক্স করে নেড়েচেড়ে ৩-৪ মিনিট মত রান্না করুন। ১ চামচ ভিনিগার দিয়ে সবটাকে ভালো করে মিশিয়ে নিয়ে গ্যাস বন্ধ করে দিন। রেডি হাক্কা নুডলস।

Mouli Ghosh