Connect with us

Food

দুপুরবেলা গরম ভাত কী দিয়ে খাবেন বুঝতে পারছেন না? ঝটপট বানিয়ে ফেলুন কড়াইশুঁটি ট্যাংরার এই অভিনব রেসিপি

Published

on

আমরা বাঙালিরা আবার মাছ ছাড়া একদম থাকতে পারিনা। মাছের ঝোল আর ভাত কেউ খাচ্ছে মানে আমরা ধরেনি সে নিশ্চয়ই বাঙালি। অবাঙালীরাও আমাদের মছলিখোর বলেই জানেন।ভাত সাধারণত গোটা ভারত জুড়ে খাওয়া হয় তবে মাছের ঝোল আর ভাত কিন্তু বিশেষ করে বাঙালিরাই খান।

আজ তাহলে আপনাদের জন্য রইল মাছের একটা দুর্দান্ত রেসিপি। কড়াইশুঁটি দিয়ে ট্যাংরা মাছ দারুণ ভাবে রান্না করা যায় সেটা জানতেন কি? ট্যাংরা মাছের মধ্যে প্রোটিন আয়রন ক্যালশিয়াম রয়েছে।আর আপনি যদি সুস্বাদু ভাবে রান্না করতে পারেন তাহলে ট্যাংরা মাছ দিয়ে আপনি বিভিন্ন রকমের পদ তৈরি করতে পারেন।

Fresh Green Peas - Peeled 200g : Buy online | freshtohome.com

কী কী লাগবে?

ট্যাংরা মাছ

কড়াইশুঁটি

পেঁয়াজ কুচি, আদা রসুন বাটা, পেঁয়াজ বাটা

হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো

পরিমাণ মত নুন, রান্নার জন্য তেল

পদ্ধতি:

প্রথমে মাছ গুলোকে ভাল করে ধুয়ে পরিষ্কার করে তাতে নুন হলুদ মাখিয়ে রাখতে হবে।

এরপর কড়াইতে তেল গরম করে মাছ গুলোকে ভাল করে ভেজে রেখে দিতে হবে।

এবারের মাছের ভাজা তেলের মধ্যে পিঁয়াজ কুচি দিয়ে দেবেন। এরপর তার মধ্যে আদা রসুন বাটা দিয়ে দেবেন কিছুক্ষণ পর। এরপর পিঁয়াজ বাটা দেবেন অল্প একটু। তারপর হলুদ গুঁড়ো আর লঙ্কার গুঁড়ো দিয়ে ভালো করে কষিয়ে নেবেন।

এরপর জল ঢেলে দেবেন কিছুটা। এরপর যখন কড়াইতে তেল ছাড়তে শুরু করবে তখন কড়াইশুঁটি দিয়ে দেবেন। ভালো করে নেড়ে চেড়ে রান্না করবেন। পরিমাণ মতো জল দিয়ে ফোটাতে হবে।

এরপর আগে থেকে ভেজে রাখা মাছগুলো এর মধ্যে দিতে হবে। দুটো কাঁচালঙ্কা এবং ধনেপাতা দিয়ে দেবেন। তারপর কিছু মিনিট ফুটিয়ে নিন, রেডি কড়াইশুঁটি ট্যাংরা।

Trending