Food

জানুয়ারিতে বিয়ে? সব ছেড়ে আগে ডায়েটে রাখুন এই লাড্ডু, রইলো রেসিপি

কথায় বলে বিয়ের লাড্ডু যেখানে সেও পস্তায় যে না খায় সেও পস্তায়। তবে এই বিয়ের জন্য একটা আলাদা স্পেশাল লাড্ডু রয়েছে এটা কি জানতেন? সমস্ত কনেদের ডায়েটে একে অন্তর্ভুক্ত করার আসল কারণ হল যে তাঁরা ইতিমধ্যেই কেনাকাটা নিয়ে চাপে রয়েছেন, তার মধ্যে অনেক সময় পুষ্টিকর খাবার খেতে ভুলে যায়। সেই মিস হয়ে যাওয়া পুষ্টি এই লাড্ডু দেবে। ত্বক, পেট সব ভাল থাকবে।

যাদের জানুয়ারি মাসে বিয়ে তারা অবশ্যই একবার ক্লিক করে রেসিপি দেখে নিন। বানাতে খুব বেশি সময় লাগে না এবং খুব বেশি উপকরণ লাগে না।

উপকরণ: এই লাড্ডু বানাতে লাগবে ১/২ কাপ শুকনো গুড়ের গুঁড়ো, ১/৪ কাপ আখরোট, ৫০০ গ্রাম শুকনো নারকেল কোরা, ১/২ কাপ ঘি, ১/৪ কাপ বাদাম, ১/২ কাপ কস্তুরী বীজ, ৫০ গ্রাম গোন্দ এবং ১ চামচ কালো মরিচ।

পদ্ধতি: মাঝারি আঁচে ঘি-তে গোন্দ ভাজতে হবে যাতে একটি মিহি গুঁড়ো বানানো যায়। এরপর, সেই একই প্যানে, বাদাম, তারপর আখরোট এবং শুকনো নারকেল ভাজুন। একটি ব্লেন্ডারে সমস্ত ভাজা শুকনো ফল যোগ করে মিহি গুঁড়ো না হওয়া পর্যন্ত পেষাই করে ব্লেন্ডারের সব কিছু একটি বড় পাত্রে নিয়ে নিতে হবে এবং গুড়ের গুঁড়ো, তরমুজের বীজ, অবশিষ্ট ঘি এবং গুঁড়ো করা মরিচ মিশিয়ে নিন। সবগুলো ভাল করে মিশিয়ে হাতে অল্প পরিমাণে নিয়ে তা দিয়ে ছোট লাড্ডু আকারে গড়ে নিন। যদি লাড্ডুর মতো বাঁধুনি না আসে, তবে লাড্ডু বাঁধতে এতে কিছু গলানো ঘি যোগ করুন।

Nira