Connect with us

Food

ছোট বড় সবাই খাবে চেটেপুটে! নামমাত্র তেলে সুজি পাউরুটি দিয়ে লোভনীয় জলখাবার আজই ট্রাই করুন

Published

on

উৎসব শেষ হয়ে যাওয়া মানেই আবার পুরনো ছন্দ এবং পুরনো রুটিনে ফিরে আসা। সকাল থেকে দৌড়ঝাপ শুরু হয়ে যায় প্রতিটি বাড়িতে। বাচ্চাদের স্কুল জামা বড়দের অফিস যাওয়া সব শুরু হয় ব্রেকফাস্ট থেকে। তাই বাড়ি গৃহিণীদের বিশেষ চিন্তা থাকবে ব্রেকফাস্ট কী নতুন নতুন রোজ বানানো যায় সেটা নিয়ে।

তাই আজ আপনাদের মুশকিল আসন করতে এলাম এক অসাধারণ রেসিপি নিয়ে। খুব বেশি সময় লাগে না তেমন ছোট থেকে বড় সকলের খুব ভালো লাগবে এই রেসিপি। খুব কম তেলে সুজি এবং খাবার তৈরি করে ফেলুন যে কোনো দিন সকালে। তবে এটাতে শুধু জলখাবারে বানানো যেতে পারে যেমনটা নয় বিকেলের টিফিনেও বাচ্চাদের অথবা বাড়ির বড়দের বানিয়ে দিতে পারেন এটা। একবার ট্রাই করে দেখুন এই টেস্টি এবং হেলদি রেসিপি।

উপকরণ: ১. পাউরুটি
২. সুজি
৩. টক দই
৪. পেঁয়াজ কুচি
৫. টমেটো কুচি
৬. কাঁচা লঙ্কা কুচি
৭. ধনেপাতা কুচি
৮. পরিমাণ মত নুন
৯. রান্নার জন্য প্রয়োজনীয় তেল

পদ্ধতি: পাউরুটির চারদিকে কেটে নিয়ে সেগুলোকে ছোট ছোট টুকরো করে নেবেন। মিক্সিং জারে হাফ কাপ সুজি ও হাফ কাপ মত টক দই, হাফ কাপ মত জল ও পাউরুটির টুকরো সব একসাথে নিয়ে ভালো করে ব্লেন্ড করুন। এই ব্যাটারের মত মিশ্রণটাকে মিনিট ১০ এর মত ঢাকা দিয়ে রেখে দেবেন। ব্যাটার সাইডে রেখে একটা পাত্রে টমেটো কুচি, পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি, ধনেপাতা কুচি নিয়ে তাতে সামান্য নুন দিয়ে ভালো করে মিক্স করুন। ১০ মিনিট পর ব্যাটারের মধ্যে সামান্য নুন দিয়ে ভালো করে মিক্স করুন। এবার কড়ায় ২ চামচ তেল দিয়ে ১ হাতা ব্যাটার নিয়ে সেটাকে গোল করে ছড়িয়ে নিয়ে তারপর সবজি কুচি দিইয়ে ১ মিনিট ভেজে নিয়ে পাল্টে অন্যদিকটাও ভেজে নেবেন। পর পর ভেজে নিলেই তৈরী হয়ে যাবে সুজি আর পাউরুটি দিয়ে জল খাবার।

Trending