Food

ম্যাগি তো অনেক খেয়েছেন কিন্তু ম্যাগি দিয়ে রোল? বিকেলের হালকা খিদে মেটাতে পারফেক্ট! রইলো রেসিপি

আজকালকার প্রজন্মের কাছে ম্যাগি অজানা কিছু নয়। কিন্তু সবসময় ম্যাগি সেদ্ধ করে বা সবজি দিয়ে ভেজে খেতে ভাল লাগে না। তাই আজ আপনাদের জন্য ম্যাগি দিয়ে রোল বানানোর রেসিপি দিয়ে গেলাম।

অবাক হয়ে গেলেন তো? ভাবছেন ম্যাগি দিয়ে রোল? হ্যাঁ, এটাও সম্ভব। বিকেল বেলা বাড়িতে থাকা বাচ্চাদের খিদে পেলে বা আপনি অফিস থেকে এসে খিদে পেলে এই রেসিপি ট্রাই করতে পারেন। বাচ্চা থেকে বুড়ো সবার মন জয় করে নেবে এই রেসিপি।

Cryspy Maggie Roll1

উপকরণ: ১. ম্যাগি
২. পাউরুটি
৩. রসুন কুচি , পেঁয়াজ কুচি,
৪. গাজর কুচি, ক্যাপসিকাম কুচি
৫. গোলমরিচ গুঁড়ো
৬. টমেটো কেচাপ
৭. পরিমাণ মত নুন
৮. রান্নার জন্য তেল

পদ্ধতি: কড়ায় কিছুটা তেল দিয়ে তাতে কয়েকটা রসুন কুচি দিয়ে নেড়েচেড়ে ভেজে পেঁয়াজ কুচি, গাজর কুচি আর ক্যাপসিকাম কুচি দিয়ে ভাজতে শুরু করুন। পরিমাণ মত নুন আর সামান্য গোলমরিচ গুঁড়ো দিয়ে ২ মিনিট মত নেড়ে নেবেন। কড়ায় ১ কাপ মত জল দিয়ে কড়ায় দু চামচ মত টমেটো কেচআপ দিয়ে ভালো করে সবটা নাড়তে থাকুন। ফুটতে শুরু করলে প্রথমে ২টো ম্যাগির প্যাকেট ছিঁড়ে তার থেকে ম্যাগি মশলা বের করে নিয়ে কড়ায় দিয়ে মিক্স করে ম্যাগি গুলোকেও দিয়ে বেশ মাখোমাখো করে রান্না করে নিন। অন্যদিকে স্লাইজ করা পাউরুটি নিয়ে তার চারিদিক ছুরি দিয়ে বাদ দিয়ে পাউরুটিগুলোকে এক এক করে জলে ডুবিয়ে হাতে করে চেপে জল বের করে নরম করুন। ওই পাউরুটির মধ্যে ম্যাগিকে পুর হিসাবে দিয়ে গোল বলের মত বা ছোট রোলের মত আকার দিন। কড়ায় বেশ কিছুটা তেল গরম করে নিতে হবে। আর তেলের মধ্যে এই ম্যাগির পুর দেওয়া রোল দিয়েই লালচে করে ভেজে নিন। রেডি মুচমুচে ম্যাগি রোল।

Titli Bhattacharya