Food

সন্ধ্যাবেলা মুখরোচক স্ন্যাকস হিসেবে বানিয়ে নিন এই খাবার! রইলো মিনি পিৎজা রেসিপি

সন্ধ্যা বেলা অফিস থেকে এসে বা টিভির সামনে বসলেই মনে হয়েছে আবার কফির সঙ্গে একটু স্ন্যাকস হলে ভালো হতো তাই না? তাহলে আর চিন্তা কিসের দেখে নিন তাড়াতাড়ি এই রেসিপি।

আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একেবারে তাড়াতাড়ি পিৎজা বানানোর রেসিপি। বানাতে যেমন বেশি সময় লাগে না তেমন খেতে একেবারে সুস্বাদু লাগে। একবার ট্রাই করে দেখতে পারেন।

bread pizza

উপকরণ: ১. পাউরুটি

২. মোজারেলা চিজ

৩. লাল ও সবুজ ক্যাপসিকাম কুচি

৪. লঙ্কা কুচি, পেঁয়াজ কুচি

৫. চিলি ফ্লেক্স

৬. গোলমরিচ গুঁড়ো

৭. অরেগানো

৮. টমেটো সস

৯. পরিমাণ মত নুন

পদ্ধতি: সমস্ত সবজি ছোট ছোট কুচি করে কেটে নিন। তারপর একটা বড় বাটির মধ্যে একে একে পরিমাণ মত লাল ও সবুজ ক্যাপসিকাম কুচি, লঙ্কা কুচি, পেঁয়াজ কুচি, গোলমরিচ গুঁড়ো, অরেগানো নিন। পরিমাণ মত নুন দিয়ে সমস্ত সবজিকে ভালো করে মিশিয়ে নেবেন। পাউরুটিগুলোকে নিয়ে তার ওপর ভালো করে টমেটো সস লাগিয়ে নিতে হবে। চাইলে পিৎজা সসও দেওয়া যায়। পাউরুটিতে সস মাখিয়ে নেওয়া হয়ে গেলে মশলা মাখানো সবজি পাউরুরটির ওপরে দিয়ে ভালো করে চারিদিকে ছড়িয়ে দিন। গ্রেটারের সাহায্যে মোজারেলা চিজ গ্রেট করে দিতে হবে। যতটা বেশি দেবেন ততই চিজি আর টেস্টি হবে এই মিনি পিৎজা। ওপর থেকে সামান্য চিলি ফ্লেক্স ছড়িয়ে দিন। ওভেনের জন্য ১৮০ ডিগ্রিতে ১৫ মিনিট মত বেক করে নিন। গ্যাসে করলে প্যানে ব্যসিয়ে তাওয়ায় ওপর রেখে ঢাকা দিয়ে মিডিয়াম আঁচে ১০-১৫ মিনিট রান্না করুন। রেডি পিৎজা।

Nira