Connect with us

Food

বিনা তেলে মাংস রান্না! অবাক হয়ে গেলেন তো? পড়ুন পিপার চিকেন রেসিপি

Published

on

মাংস রান্না হলে আমরা বরাবর একটু অন্য ধরনের কিছু রান্না করতে চাই। তবে প্রতিবার নতুন কিছু মাথায় আসে না। এবার আপনাদের জন্য একটি নিত্য নতুন পদ নিয়ে আসলাম আমরা।

এটা রান্না করতে যেমন কম সময় লাগে তেমন খাওয়া স্বাস্থ্যকর তার কারণ এই মাংস রান্না করতে গেলে খুব তেল মসলা লাগে না। ফলে যারা ডায়েট করছে তারাই খুব সহজে খেতে পারে বা রান্না করতে পারে এই পদ। পিপার চিকেন রেসিপি রইলো আজ।

উপকরণ: মাংস (৫০০ গ্রাম), আদা-রসুন বাটা (২ চা চামচ), লেমন জেস্ট (১/২ চা চামচ), ঘন দই ফেটিয়ে নিয়ে (২ টেবিল চামচ), পেঁয়াজ কুচনো (ছোট মাপের ২টো), গোলমরিচ গুঁড়ো (১ চা চামচ), কসুরি মেথি (১ চা চামচ), লেবুর রস (১ চা চামচ), নুন (স্বাদমতো), গরম মশলা গুঁড়ো (১ চা চামচ), গোটা গরম মশলা (লবঙ্গ-গোলমরিচ-এলাচ দু’-তিনটে করে)

পদ্ধতি: গোটা মশলা বাদে সব উপকরণ দিয়ে চিকেন ভালো করে ম্যারিনেট করে ৩০ মিনিট রাখতে হবে। গ্যাসে কম আঁচে ফ্রাইপ্যান বসিয়ে গরম হলে আঁচ কমিয়ে গোটা মশলা দিয়ে ড্রাই রোস্ট করুন। ম্যারিনেট করা চিকেন দিয়ে ভালো করে কষাতে থাকুন। তেল না থাকায় আঁচ কমিয়েই রান্না করুন। সেদ্ধ হয়ে এলে কুচনো কাঁচালঙ্কা আর ধনেপাতা দিন। ব্যাস রেডি হয়ে গেল আপনার মনের মত মাংসের রেসিপি।

Trending