Food

বাইরে গরম ভেতরে নরম, একবার খেলে টপাটপ খেতেই থাকবেন! রইলো পটেটো চীজ বল রেসিপি

শীতকালে চা বা কফির সঙ্গে মুখরোচক কিছু খাবার থাকলে জমে যায়। শীতের সময় বিভিন্ন ধরনের পদ আমরা রান্না করে খেতে পারি। তবে আজকে আপনাদের যে রেসপি শেয়ার করলাম সেটা একেবারে স্ন্যাকস।

এর নাম পটেটো চিজ বল। রান্না করতে যেমন বেশি সময় লাগে না তেমন খেতে লাগে দুর্দান্ত। খুব বেশি উপকরণ প্রয়োজন নেই। বাড়ির রান্নাঘরে প্রতিদিন আমাদের সকলের যা যা থাকে সেগুলো দিয়েই খুব তাড়াতাড়ি বাড়িয়ে নেওয়া যায় এই সুন্দর স্ন্যাকস।

images 29 1

উপকরণ: ১. সেদ্ধ আলু

২. ডিম

৩. ব্রেডক্র্যাম্বস

৪. চিজ (ছোট ছোট টুকরো করে কাটা)

৫. চিলি ফ্লেক্স

৬. চাট মশলা গুঁড়ো

৭. গোলমরিচ গুঁড়ো

৮. পরিমাণ মত নুন

৯. রান্নার জন্য তেল

পদ্ধতি: আলুকে সেদ্ধ করে খোসা ছড়িয়ে একটা বড় পাত্রে নিয়ে তাতে পরিমাণ মত নুন, চিলি ফ্লেক্স, চাট মশলা গুঁড়ো আর গোলমরিচ গুঁড়ো দিয়ে ভালো করে মাখিয়ে নিন। আলু মাখা তৈরী হয়ে গেলে অন্য একটা বাটিতে দুটো ডিম ফাটিয়ে নিয়ে তাতে চিলি ফ্লেক্স আর পরিমাণ মত নুন দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। চিজকে ছোট ছোট চৌকো করে কেটে নিতে হবে। আর অন্য একটা থালায় ব্রেডক্রাম্বস নিয়ে নিন। কিছুটা আলুমাখা হাতে নিয়ে সেটা দিয়ে একটা ছোট রুটির মত করে মাঝে একটুকরো চিজ দিয়ে ভালো করে আলু দিয়ে মুড়ে বলের মত বানিয়ে নিন। প্রথমে ডিমে ও পরে ব্রেডক্রাম্বসের মধ্যে দিয়ে ভালো করে কোটিং করে নিন। সমস্ত আলুর বল তৈরী করা হয়ে গেলে গ্যাসে কড়া বসিয়ে তেল দিয়ে গরম করে নিন। তেল গরম হয়ে গেলে তাতে আলুর বলগুলোকে ছেড়ে মিডিয়াম আঁচে নেড়েচেড়ে কয়েক মিনিট ভেজে নিতে হবে। ভাজা হয়ে গেলেই রেডি পটেটো চিজ বল।

Nira