Food

আলুর চপ নয়, আজ বানিয়ে খান আলু চিকেন ক্রিস্পি ফিঙ্গার! টেস্টে মাত দেবে কাবাবকেও

আলু আর মাংস এখন প্রায় সবার ফ্রিজেই থাকে। সেটা দিয়েই একটা দারুন স্ন্যাকস বানানো যায়। একেবারে বাড়িতেই বাইরের থেকে কিনে আনা দারুন মুচমুচে রেসিপি বানিয়ে নিতে পারবেন।

এর নাম আলু চিকেন ক্রিস্পি ফিঙ্গার। এটা আপনি খুব কম উপকরণ দিয়েই বানিয়ে নিতে পারেন। চাইলে চা বা কফি দিয়ে দারুন লাগবে। আর নয়তো এমনি খেতে পারেন।

উপকরণ: ১. চিকেন ব্রেস্ট
২. আলু
৩. ডিম
৪. ময়দা
৫. আদা বাটা, রসুন বাটা, জিরে বাটা
৬. হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো
৭. পরিমাণ মত নুন
৮. রান্নার জন্য তেল

পদ্ধতি: চিকেনের ব্রেস্ট নিয়ে সেটাকে ভালো করে ধুয়ে পরিষ্কার করে একটু লম্বা লম্বা টুকরো করে কেটে নিন। আলুকে গ্রেটারের সাহায্যে একেবারে মিহি করে গ্রেট করে নেবেন। আলুর স্টার্চ বের করার জন্য বেশ কয়েকবার জল দিয়ে কচলে ধুয়ে নিন। চিকেনের টুকরোগুলোকে একটা বাটিতে নিয়ে একে একে নামমাত্র হলুদ গুঁড়ো, পরিমাণ মত লঙ্কা গুঁড়ো, নুন, আদা রসুন বাটা, জিরে বাটা, একটা কাঁচা ডিম ফাটানো দিয়ে ভালো করে মিশিয়ে নিন। পরিমাণ মত ময়দা দিয়ে সবটাকে একটা মাখোমাখো গ্রেভি বানান। ১০ মিনিট মত ঢাকা দিয়ে রেখে দিন ম্যারিনেট হওয়ার জন্য। আলুর মধ্যে মশলা মাখানো চিকেনের টুকরো দিয়ে চারিদিকে আলুর ঝুঁরি লাগিয়ে দিন। কড়ায় বা ফ্রাইং প্যানে বেশ কিছুটা তেল গরম করে তার মধ্যে এই আলু চিকেন দিয়ে কয়েকমিনিট মিডিয়াম আঁচে উল্টে পাল্টে ভেজে নেবেন। তৈরী সন্ধ্যের জিভে জল আনা স্ন্যাক্স।

Piya Chanda