Food

শীতের সন্ধ্যায় দুর্দান্ত স্ন্যাকস, রইল আলু আর সুজি দিয়ে দারুন রেসিপি

শীতকাল মানেই আমরা একটু না একটু মুখরোচক কিছু মন ভরে খেতে ভালোবাসি। তার উপরে আবার সন্ধেবেলায় যদি সাথে থাকে কফি তাহলে তো কথাই নেই।

এবার আপনাদের জন্যে এমন এক রেসিপি আনলাম যেটা অনেকেই জানে না। আলু আর সুজি দিয়ে দারুন রেসিপি শেয়ার করলাম আপনাদের জন্য। বানাতে বেশি সময় লাগবে না। আবার খেতেও দারুন লাগবে। একবার ট্রাই করে দেখতে পারেন এই রেসিপি। স্ন্যাকস হিসেবে দারুন লাগবে খেতে।

উপকরণ: ১. সুজি

২. আলু

৩. টক দই

৪. কাঁচা লঙ্কা কুচি, আদা কুচি

৫. গোলমরিচ গুঁড়ো

৬. চাট মশলা গুঁড়ো

৭. ওরেগানো, চিলি ফ্লেক্স

৮. পরিমাণ মত নুন

৯. রান্নার জন্য তেল

পদ্ধতি: ফ্রাইপ্যান বা কড়া বসিয়ে সুজি নিয়ে সেটাকে শুকনো অবস্থায় নেড়েচেড়ে ভেজে নিন। ভাজা হয়ে গেলে সুজি একটা পাত্রে নিয়ে ঠান্ডা করে নিতে হবে। পরিমাণ মত টক দই দিয়ে ভালো করে মিক্স করে নিয়ে ১০ মিনিট মত ঢাকা দিয়ে রেখে দিন। ১০ মিনিট পর ঢাকনা খুলে সেদ্ধ আলু দিয়ে দিতে হবে ওই পাত্রে। এরপর সব কিছুটা সাথে আলু সেদ্ধ ভালো করে মাখিয়ে নিন। ওই পাত্রে পরিমাণ মত লঙ্কা কুচি, গোলমরিচ গুঁড়ো, ওরেগানো, চিলি ফ্লেক্স, আদা কুচি, নুন আর চাট মশলা দিয়ে ভালো করে মিক্স করুন। আরও কুড়মুড়ে স্বাদ আনার জন্য ব্রেডক্রাম্বস দেওয়া যেতে পারে। আলু আর মশলার মিশ্রণ হাতে করে ফিঙ্গারের মত আকার বানান। তেল গরম হলে তেলের মধ্যে ফিঙ্গারগুলোকে ছেড়ে মিডিয়াম আঁচে নেড়েচেড়ে কয়েক মিনিট ভেজে নিন। তৈরী সন্ধ্যের টি টাইমের মুখরোচক স্ন্যাকস।

Nira