Connect with us

Food

সপ্তমীর সন্ধ্যায় বাড়িতেই কাটানোর প্ল্যান? সঙ্গ দিক চিকেন পাফ, রইল রেসিপি

Published

on

আর কয়েকদিন বাদেই সপ্তমী। ঐদিন থেকেই বাঙালির জমিয়ে ভুরিভোজ শুরু হয়ে যাবে। ঘরে বা বাইরে যেখানে এসে থাকুক না কেন ঠাকুর দর্শনের পাশাপাশি মুখ চলতেই থাকবে। তবে সপ্তমীর দিন অনেকেই ছুটির আমেজ উপভোগ করতে ঘরেই সময় কাটানোর প্ল্যান করে থাকেন। সেক্ষেত্রে খাবার দাবার অবশ্যই গুরুত্বপূর্ণ ভূমিকা অর্জন করে।

তাই সন্ধ্যেবেলায় স্নাক্স হিসেবে এই রেসিপি দারুণ যাবে। চাপা কফির সঙ্গে একেবারে জমে যাবে সন্ধ্যাবেলার আড্ডা। চাইলে টিভিতে পুজো পরিক্রমা দেখতে দেখতে সহজেই বানিয়ে নিতে পারেন চিকেন পাফ। বানাতে যেমন বেশি সময় লাগে না তেমন উপকরণ লাগে না খুব বেশি। আর খেতেও হয় দুর্দান্ত। ছোট থেকে বড় সবার মন ভরে যাবে।

উপকরণ: সেদ্ধ করা মুরগির মাংস: ২০০ গ্রাম

ক্যাপসিকাম কুচি: ৪ টেবিল চামচ

পেঁয়াজ কুচি: ৪ টেবিল চামচ

নুন: স্বাদমতো

গোলমরিচ গুঁড়ো: ১ চা চামচ

পাউরুটি: ৬টি

চিলিফ্লেক্স: ১ চা চামচ

মেয়োনিজ: ৪ টেবিল চামচ

টম্যাটো সস্: ২ টেবিল চামচ

ধনেপাতা কুচি: ২ টেবিল চামচ

বিস্কুটের গুঁড়ো: ২০০ গ্রাম

পদ্ধতি: সেদ্ধ করা মুরগির মাংস হাত দিয়ে ছাড়িয়ে একে একে ক্যাপসিকাম কুচি, পেঁয়াজ কুচি, মেয়োনিজ, টম্যাটো সস্, ধনেপাতা কুচি, নুন, গোলমরিচ গুঁড়ো ও চিলিফ্লেক্স মিশিয়ে একটি মিশ্রণ বানান। পাউরুটিগুলির ধার কেটে বাদ দেবেন। বড় পাত্রে জল নিয়ে তাতে এক সেকেন্ডের জন্য পাউরুটি ডুবিয়ে নেবেন। বানিয়ে রাখা মিশ্রণ একটি বড় চামচ ভরে পাউরুটিতে ভরে বলের আকার দেবেন। বিস্কুটের গুঁড়োয় ভাল করে এ পিঠ-ও পিঠ করে মাখান। বানিয়ে রাখা বলগুলি ফ্রিজারে রাখুন। খাওয়ার আগে গরম গরম ভেজে নেবেন।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending