Food

জামাই ডায়েট ফ্রিক? চিনি ছাড়াই শেষ পাতে রাখুন ব্রাউনি

আজ জামাই ষষ্ঠী। জামাই আদরে কোনো ত্রুটি রাখলে চলে নাকি? তাই তো সকাল থেকেই শাশুড়ি মায়েরা লেগে পড়েছেন রান্নায়। তবে এখনকার বেশিরভাগ জামাই স্বাস্থ্য সচেতন। তাই জিম করার একটা ট্রেন্ড শুরু হয়েছে। এবার এই ধরণের জামাইকে হাজারবার সাধলেও মিষ্টি খাবে না।

কিন্তু এই শুভ কাজে মিষ্টি না হলে চলে? তাই তো মিষ্টিমুখ করতে দিলাম এই দারুণ উপায়। সোজাসুজি চিনি দিয়ে নয়, কিন্তু তবুও একটা সুন্দর ডেজার্ট বানানো যায়। হেজ়েলনাট ব্রাউনি রেসিপি রইলো তাদের জন্য। শেষ পাতে দিন এটা।

উপকরণ: ডার্ক চকোলেট: ১৮০ গ্রাম

মাখন: ১ কাপ

ডিম: ৩ টি

সুগার ফ্রি গ্রিন: ২৫ চামচ

ময়দা: ৩/৪ কাপ

ভ্যানিলা এসেন্স: ১/২ চা চামচ

পদ্ধতি: ১৮০ ডিগ্রি সেলসিয়াসে ওভেন প্রিহিট করে নিতে হবে 10 মিনিট। গ্যাসে একটি ননস্টিক পাত্রে জল গরম করতে হবে। একটি কাচের পাত্রে ডার্ক চকোলেট ও মাখন মিশিয়ে ননস্টিক পাত্রের উপর রেখে গলিয়ে নেবেন। একটা পাত্রে ডিম ফেটিয়ে নিতে হবে। তার পর ডিমের সঙ্গে সুগার ফ্রি মিশিয়ে নিন ভাল করে। একে একে ময়দা, চকোলেটের মিশ্রণ, হেজ়েলনাট ও ভ্যানিলা মিশিয়ে নিতে হবে। একটি বেকিং ট্রে-র উপর ভাল করে মাখন লাগিয়ে মিশ্রণটি ঢেলে দিতে হবে। উপর থেকে হেজ়েলনাট কুচি ছড়িয়ে ২০ থেকে ২৫ মিনিট বেক করবেন। তৈরি হয়ে গেল হেজ়েলনাট ব্রাউনি। জামাই ষষ্ঠীর শেষ পাতে দিন জামাইকে। মুখে কেমন হাসি ফোটে দেখুন।

Titli Bhattacharya