Food

১৫ মিনিটে তৈরী বড় থেকে বুড়ো সবার জলখাবার! চটপটে সবজি রোল রেসিপি রইলো

বাড়িতে যেদিন নিরামিষ রান্না হয় সেদিন অনেকের মুখ ভার হয়ে যায়। যদিও আমাদের কাছে ব্রেকফাস্ট বলতে ডিম পাউরুটি সবার আগে মাথায় আসে। কিন্তু নিরামিষ ব্রেকফাস্ট নিত্য নতুন কি বানানো যায়?

হ্যাঁ, সেটা সম্ভব। আমরা থাকতে আপনাদের চিন্তা কিসের? আপনাদের জন্য আজ এমন একটা নতুন রেসিপি নিয়ে এসেছি যেটা বানাতে যেমন সব সময় লাগে তেমন খেতেও দারুন লাগে। একেবারে নিরামিষ এই রেসিপি তবে শীতকালের সবজি দিয়ে পরিপূর্ণ। একবার ট্রাই করে দেখুন বাড়ির আট থেকে আশি সবার ভালো লাগবে।

উপকরণ: ১. ময়দা

২. কাঁচা বাদাম

৩. আলু, গাজর, ক্যাপসিকাম (আপনি চাইলে আরও সবজি যোগ করতে পারেন)

৪. হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো,

৫. আমচুর গুঁড়ো

৬. গোটা জিরে

৭. টমেটো সস

৮. রান্নার জন্য তেল

৯. পরিমাণ মত নুন

১০. স্বাদের জন্য সামান্য চিনি

পদ্ধতি:কড়ায় তেল গরম করে তাতে কিছু গোটা জিরে দিয়ে ও কাঁচা বাদাম দিয়ে ভেজে নেবেন। কড়ায় আলু, গাজর, ক্যাপসিকাম ও আরও যে কোনো সবজি ছোট ছোট কুচি করে দিন। কড়ায় পরিমাণ মত নুন, হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো আর সামান্য চিনি দিয়ে মিশিয়ে নেড়ে চেড়ে নিন। কড়ায় ১ কাপ মত জল দিয়ে সবটা ফুটিয়ে নিতে হবে। আর শুকনো মত হওয়া পর্যন্ত রান্না করুন। তাতে আমচুর পাউডার দিয়ে মাখো মাখো করে নাড়ুন। এবার রোল তৈরির জন্য একটা পাত্রে ময়দা দিয়ে তাতে পরিমাণ মত নুন ও ২ চামচ মত তেল দিয়ে মেখে নিন। ফ্রাইং প্যানে তেল দিয়ে গরম করে গোলারুটির মত করে কড়ায় ব্যাটার দিয়ে রোল মত তৈরী করুন। তার মধ্যে সামান্য টমেটো সস দিয়ে সাথে তৈরী করা পুর দিয়ে মুড়ে দিলেই তৈরী সকালের জলখাবারের জন্য পারফেক্ট সবজি দিয়ে রোল।

Nira