সামনেই বিয়ে, ক্যাটরিনার মত উজ্জ্বল ত্বক পেতে চান? সপ্তাহে তিন দিন এই ঘরোয়া ফেসপ্যাক লাগালেই হবে কাজ – Tolly Tales
Connect with us

Lifestyle

সামনেই বিয়ে, ক্যাটরিনার মত উজ্জ্বল ত্বক পেতে চান? সপ্তাহে তিন দিন এই ঘরোয়া ফেসপ্যাক লাগালেই হবে কাজ

Published

on

মহিলাদের এবং পুরুষদের ত্বক সমান হয় না। আবার মহিলাদেরও প্রত্যেকের ত্বক একে অপরের থেকে অনেকটাই আলাদা। একেক রকম ত্বকের দরকার একেক রকম যত্ন। অনেকেই মাসে একবার হলেও পার্লারে গিয়ে ত্বকের যত্ন নেওয়ার চেষ্টা করেন। অনেকের সেই সময় হয় না অথবা তেমন সামর্থ্য নেই।

কিন্তু তাই বলে কি তারা যত্ন নিতে পারে না? অবশ্যই পারে। তবে তার জন্য নিজের যত্ন নিতে সময় নিজেকে বের করতেই হবে। সারাদিনের কাজের পর রাত্রিবেলা বিশ্রাম নেওয়ার আগে অথবা সকালে উঠে একটু টুকটাক যত্ন নিলেই কাজ হয়ে যাবে। বেশি সময়ও লাগে না এতে।

 

View this post on Instagram

 

A post shared by Katrina Kaif (@katrinakaif)

তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে সবথেকে বেশি সমস্যা দেখা যায়। কারণ বাজার চলতে যে কোন প্রোডাক্ট লাগানো যায় না। তবে, তৈলাক্ত ত্বকের যত্ন নেওয়ার জন্য আজ ৩টি ঘরোয়া ফেসপ্যাক জানিয়ে দিলাম আমরা। পড়ে নিন।

১. শসার ফেসপ্যাক: প্রথমে শশা গ্রেট করে নিন। তার মধ্যে মেশান লেবুর রস। এরপর এই মিশ্রণ ফ্রিজে রেখে ঠান্ডা করে তারপর মুখে লাগান।
Cucumber Face Mask - Lakshmi Krishna Naturals

২. নিম পাতার ফেসপ্যাক: নিমপাতা পরিষ্কার করে ধুয়ে নিয়ে বেটে এর সঙ্গে লেবুর রস মিশিয়ে নিন।সারা মুখে মেখে অপেক্ষা করুন। শুকিয়ে গেলে সাধারণ জল দিয়ে ধুয়ে নিন মুখ।
Just chew these leaves to shed weight - OrissaPOST
৩. মসুর ডালের ফেসপ্যাক: ২ চামচ মুসুর ডাল ধুয়ে ভিজিয়ে পেস্ট করে নিয়ে ১ চামচ টকদই ও গোলাপ জল মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে সাধারণ জল দিয়ে ধুয়ে ফেলুন। এটি ট্রে-তে রেখে আইস কিউব বানিয়ে মুখে ম্যাসাজ করা যায়। সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন।
8 Masoor Dal Face Packs You Can Try This Week

Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Trending