Viral

Shyamalir Kathi Bhaja Viral: কাঁচা বাদামের পর শ্যামলীর কাঠি ভাজা! ভেঁপু বাঁশি বাজিয়ে এবার ভাইরাল কাঠি ভাজা দাদু! গান শুনেই ছুটে আসছে লোক

নাম তার গৌর কোলে। তবে স্থানীয় মানুষরা তাকে চেনেন শ্যামলীর কাঠি ভাজা দাদু হিসেবেই। বয়স প্রায় ৮৩ বছর। এই বয়সেও নিজেই রোজগার করে বিনোদন দিয়ে পেট চালাচ্ছেন। রোজগারের জন্য প্রতিদিন সকালে সাইকেল নিয়ে বেরিয়ে পড়েন দাদু।তারপর গ্রামে গ্রামে ফেরি করে কাটি ভাজা বিক্রি করেন। যদিও তার বিশেষ আকর্ষণ কাঠি ভাজা বিক্রি করার সঙ্গে নানা সুরে গান করা ও বাঁশি বাজানো। ভেঁপু বাঁশি বাজিয়ে প্যারোডি ছড়া কেটে গান করে কাঠি ভাজা বিক্রি করেন তিনি।

হতদরিদ্র গৌর কোলে দু’পায়ে দুটি জুতো নেই৷ তবুও মানুষকে অফুরন্ত আনন্দ দিতে কোনো কসুর রাখেন না। কারণ লোককে আনন্দ দান করেই তার পেট চলে। প্রতিদিন সকালে সাইকেলে করে কাঠি ভাজা বিক্রি করতে বেরিয়ে পড়েন গ্রামে গ্রামে। ভেঁপুর আওয়াজ আর প্যারোডি গান শুনলেই স্থানীয় মানুষরা ছুটে আসে শ্যামলীর কাঠি ভাজা দাদুর কাছে।

সিঙ্গুরের কুমির মারা থইপাড়া অঞ্চলে বাড়ি কাঠি ভাজা দাদুর। যদিও এই কাঠি ভাজা বিক্রি শুধু হয় শীতকালে। গরম পড়লেই আবার শুরু হয় অন্য ব্যবসা। তখন আইসক্রিম বিক্রির পালা শুরু হয়। দীর্ঘ ৫০ বছর ধরে ফেরি করে করে এই জীবন অতিবাহিত করে আসছেন এই শ্যামলীর কাঠি ভাজা দাদু।

বেচাকেনা আগের থেকে অনেক কমে গেছে। অদ্ভুত সুরে প্যারোডি গান করা তার ব্যবসার মূল অস্ত্র। কারণ এর মাধ্যমেই লোকেরা তাকে চিনেছে। ভেঁপুর আওয়াজ শুনলে বাড়ির বাচ্চা থেকে বড়রা আর সবাই জেনে যায় যে পাড়ায় কে এসেছে।

Nira