Viral

Smart Dada Boudi Biriyani: স্মার্ট দিদি নন্দিনী অতীত, বাজার কাঁপাবে স্মার্ট দাদা-বৌদির বিরিয়ানি! ভাত – ডালকে কড়া টক্কর দিচ্ছে বিরিয়ানি

ফুড ব্লগারদের এখন ফুর্তি ফুর্তিই।।কারণ বাজারে কম্পিটিশনের জন্য রোজ রোজ নতুন নতুন দোকান খুলে যাচ্ছে। আর এবারে এই বিষয়ে এগিয়ে আসছে মেয়েরা। তাঁরা নিজেরা হাতে বানিয়ে সার্ভ করছে এক একটা সুস্বাদু খাবার।

এই নিয়ে বেশ চর্চায় ছিলেন কিউট ও স্মার্ট তকমা পাওয়া নন্দিনী। তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভালোবাসা ও ট্রল দুটোই হয়ে গিয়েছে। কিন্তু কোনও কিছুতেই থেমে থাকেনি তিনি। আপাতভাবে দেখতে গেলে নন্দিনীর ভাতের হোটেলের বৈশিষ্ট্য কী ছিল?

যে দামে ডাল – তরকারি – মাছ – মাংসের থালি পাওয়া যায় নন্দিনীর দোকানে সেই দামে কিন্তু কলকাতার প্রায় প্রত্যেকটি ভাতের হোটেলেই পাওয়া যায়। কিন্তু আসল বৈশিষ্ট্য ছিল একজন ফ্যাশন ডিজাইন নিয়ে পড়াশোনা করা মেয়ে তাঁর বাবার পাশে দাঁড়ানোর জন্য নিজের বাড়ির মতো রান্না করে দিত।

Nandini Ganguly (Smart Didi) Biography, height, age, Hotel, street food,  food, hotel address

তবে এবার তাঁকে টক্কর দিতে মধ্যমগ্রামে হ্যাশট্যাগ বিরিয়ানি নামক একটি দোকান চলে এসেছে। তাতে দেখা যাচ্ছে অরিতা রায় সরকার নামে একজনকে। অতিমারীর আগে তিনি প্রফেশনাল মডেল ছিলেন। কিন্তু লকডাউনের সময় তিনি ঠিক করেন বিরিয়ানির দোকান খুলবেন।

তবে এই দোকানের আসল বৈশিষ্ট্য হল ৩৫ বছরের অভিজ্ঞতা নিয়ে বানানো বিরিয়ানি। নন্দিনীর মতো অরিতা দি কিন্তু এই বিরিয়ানি বানায় না। বরং তাঁর বিয়েতে যিনি বিরিয়ানি রান্না করেছিলেন দে এই বিরিয়ানি বানান। মটন বিরিয়ানির দাম ১৮০ ও চিকেন বিরিয়ানির দাম ১২০। তাহলে সত্যিই কি এবার সোশ্যাল মিডিয়ায় নন্দিনীকে কড়া টক্কর দেবেন অরিতা?

Dada Boudi Biryani House, Uttarpara, Kolkata | Zomato

Ratna Adhikary