Viral

O Tunir Ma Singer: এককালে “ও টুনির মা” গান পেয়ে বসেছিল যুব সমাজকে! এবার সস্তার গান আর গাইবেন না! অভাবে রয়েছেন টুনির মা গায়ক প্রমিত

ও টুনির মা তোমার টুনি কথা শোনে না গানটা ভুলে যাননি নিশ্চয়। বাংলা ও বাংলাদেশ দুই বাংলাতেই ব্যাপক জনপ্রিয় হয়েছিল এই সিরিয়াল। বিয়েবাড়ি থেকে পাড়ার পুজো সব জায়গায় বেজেছে সেই গান। এখনও খুঁজলে তার ভক্ত পাওয়া যাবে। এই গানই পরিচিতি এনে দিয়েছিল ওপার বাংলার লেখক প্রমিত কুমারকে।

টুনির মা গানটি তৈরি হওয়ার নেপথ্যে একটা বড় গল্প আছে। বাংলাদেশের নরসিংদীর পলাশ থানার পণ্ডিতপাড়া গ্রামে বসে তিন দিনে এই গান লেখা শেষ করেন প্রমিত। এটা অনেকেই জানে না। এই নিয়ে এক জায়গায় মুখ খুললেন তিনি।

ঢাকায় রেকর্ডিং করতে যাওয়ার সময় অনেকেই বলতেন এই ধরনের গান চলবে না। শুনে মন খারাপ হত তার। তাই পরের অ্যালবামের নাম দিতে চান টুনির মা। যদিও সেই নাম পরবর্তীতে বাতিল করে দেওয়া হয়। তার জায়গায় রাখা হয় ‘বউ আমার চেয়ারম্যান’। অ্যালবাম প্রকাশের কিছুদিনের মধ্যেই প্রমিত বুঝতে পারেন, তাঁর এই গান সাধারণ মানুষকে ব্যাপক বিনোদন দিয়েছে। ২০০৯ সাল থেকে এই গান তাকে শিল্পী হিসেবে অনেক কিছু এনে দিয়েছে। কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছে।

শুধু খ্যাতি নয়, টাকাও পেয়েছেন। ভারত থেকে কনসার্টের জন ডাক পেয়েছিলেন এবং ৩০টি স্টেজ শো করেন। অতীতে টাকার জন্য অনেক গান করতেও বর্তমানে সেই পথে আর যাওয়ার ইচ্ছে নেই শিল্পীর। আসলে এমন অনেক গান গাইতে হয়েছে টাকার জন্য যেগুলো তার পছন্দ ছিল না। আর্থিক চাহিদা মেটানোর জন্য অল্প অর্থেও গান গেয়েছেন। এখন ভালো গান গাইতে চান।

Titli Bhattacharya