Viral

Viral Hardworking Woman: বিপথে নয়, মায়ের চিকিৎসার টাকা জোগাড় করতে রাস্তায় খাবারের দোকান দিয়েছে মেয়ে! “আজকের প্রজন্মের মেয়ে শিখিয়ে দিলো কোনো কাজ ছোট নয়”, স্যালুট জানাচ্ছে নেটিজেন 

একদিকে যেখানে শিক্ষক নিয়োগে দুর্নীতির একের পর এক জট খুলছে, সেখানে দাঁড়িয়ে হাহাকার করতে হচ্ছে আজকের প্রজন্মের ছেলেমেয়েদেরকে শুধুমাত্র একটা চাকরির জন্য। কারো কাছে পয়সা রোজগার করার মাধ্যম হলো চাকরি করা আবার কারোর মনে চাকরি ছেড়ে নিজের ব্যবসা খোলার স্বপ্ন থাকে।

অনেকেই ব্যবসা করে নিজেকে দাঁড় করাতে চায় সমাজে। তাদের কাছে এই ভিডিওটি শিক্ষনীয় হতে পারে এবং এই মেয়েটি তাদের আদর্শ হয়ে উঠতে পারে। আজকের প্রজন্মের মেয়ে হলেও অত্যন্ত বিনম্র এটা ভিডিও দেখেই বোঝা যাচ্ছে। পাশাপাশি মেয়েটি ভাতের দোকান খুলেছে যেটা আজকের প্রজন্মের ছেলে মেয়েদের কাছে শিক্ষনীয় যে কোন কাজ ছোট নয়।

মা অসুস্থ। তাই সংসার চালাতে এবং মায়ের চিকিৎসার খরচ জোগাড় করতে বিপদে নয় বরং নিজের সৎ পরিশ্রমের মধ্যে দিয়ে আজ বহু মানুষের মন জয় করে নিয়েছে এই মেয়েটি। যেখানে চাকরির বাজারের এই দুরবস্থা সেখানে নিজের কর্মসংস্থানের পথ নিজেই খুলেছে সে। ভিডিওতে দেখা গিয়েছে তাকে রাস্তার ধারে আনলিমিটেড খাবারের দোকানে পথচারীদের অত্যন্ত সস্তায় খাবার বিক্রি করছে মেয়েটি। বহু মানুষ জানতে চেয়েছে এই স্টল কোথায়?

আমরা জানতে পেরেছি যে জিপিও এবং স্ট্রান্ড রোডের মাঝামাঝি পুরনো কয়লাঘাটের পাশে তার দোকান। যদিও মেয়েটির নাম জানা যায়নি। তবে গোটা দোকানের এতজন গ্রাহককে একা হাতে খাবার বেড়ে দিচ্ছে মেয়েটি। স্যালুট জানাচ্ছে গোটা নেট দুনিয়া।

Nira